| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল 'আলেমদের কারাবন্দী রেখে দেশে জাতীয় নির্বাচন হতে পারে না'


ফাইল ছবি

'আলেমদের কারাবন্দী রেখে দেশে জাতীয় নির্বাচন হতে পারে না'


রহমত নিউজ     24 September, 2023     07:44 PM    


বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, আমাদের সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হককে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় দ্বীর্ঘ দুই বছরের অধিক সময়ে কারাগারে বন্দী রয়েছে। তার চরিত্র হননের ষড়যন্ত্র করা হয়েছে। দেশের মানুষ ক্ষমতাসীনদের এধরণের ষড়যন্ত্র সম্পর্কে সজাগ রয়েছে। মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী আলেমদের জেলে রেখে দেশের মানুষ জাতীয় নির্বাচন হতে দিবে না। সুতরাং মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তি দিন অন্যথায় দেশের মানুষ রাজপথে নামতে বাধ্য হবে এবং মুক্তির আন্দোলন সরকার পতনের আন্দোলনে রূপান্তরিত হবে।

আজ (২৪ সেপ্টেম্বর) নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি ও দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি রোধের দাবীতে বাংলাদেশ খেলাফত মজলিস হাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি ও দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি রোধের দাবীতে আগামী ৭ অক্টোবর ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেইটের রাস্তায় মহাসমাবেশ সফল করার জন্য দলের নেতা কর্মী ও দেশবসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে মাওলানা জালালুদ্দীন আহমদ বলেন, এ সরকারের উপর দেশের মানুষের আস্থা নেই। মানুষ এ সরকারকে বিশ্বাস করতে পারছে না। এ সরকারের অধীনে বিগত দিনের অনুষ্ঠিত নির্বাচনগুলোতে সরকার নিরপেক্ষতার কোনো নজির স্থাপন করতে পারেনি। অতএব আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে দিতে হবে। তিনি সরকারকে উদ্দ্যেশ্য করে বলেন সাধারণ মানুষের কাছে গিয়ে খোজ খবর নেন মানুষ কী অবস্থায় আছে। শুনতে পাবেন মানুষ মহাকষ্টে আছে। ব্যবসায়ীদের একটি চক্র সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিচ্ছে। সরকার সিন্ডিকটকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় তাদের ইচ্ছা মতো সব কিছু করে যাচ্ছে। জিনিসপত্রের দাম নিয়ন্ত্রন করতে না পারলে জনগণের হাতে ক্ষমতা দিয়ে সরকারের বিদায় নেওয়া উচিৎ।

হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে শাখা সভাপতি মাওলানা আব্দুল্রাহ আকিলপুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা নোমান উদ্দীন সাকিবের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-মহাসচিব মাওলানা আব্দুল আজীজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মৌলভীবাজার জেলা সভাপতি মুফতি হাবীবুর রহমান। বক্তব্য রাখেন জেলা সহ-সভাপতি মাওলানা আশিকুর রহমান, মুফুত ওযীরুল ইসলাম।  উপস্থিত ছিলেন জেলা নেতা মুহাম্মদ সাইদুর রহমান সানী, মাওলানা কাজী ফাবাশ্বির প্রমুখ।